জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আসন্ন ২০১৩-১৪ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ স্নাতক সম্মান ভর্তি পরীক্ষা ১৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। যা চলবে ২৯ ডিসেম্বর পর্যন্ত। পূর্বে ভর্তি পরীক্ষা অনুষ্টিত হওয়ার তারিখ ছিল নভেম্বর মাসের ২-৯ তারিখ পর্যন্ত।

রোববার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে উপাচার্যের অফিস কক্ষে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেন প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা গ্রহণের নতুন তারিখের এই তথ্য জানান।

উপাচার্য বলেন, “অনুষ্ঠিত আসন্ন ২০১৩-১৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার কেন্দ্রীয় কমিটির সভায় ভর্তি পরীক্ষা গ্রহণের তারিখ পরিবর্তনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।”

উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেন বলেন, “বিশ্ববিদ্যালয় ও দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে পরীক্ষা গ্রহণের তারিখ পরিবর্তনের এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে তিনি উল্লেখ করেন।”

তিনি জানান, এই পর্যন্ত প্রায় দুই লাখ ছাব্বিশ হাজার ভর্তি ফরম উত্তোলন হয়েছে যা আরো বাড়বে।

এদিকে, ভর্তি পরীক্ষার আবেদনের রেজিস্ট্রেশনের সময় বাড়ানো হয়েছে, আগামী নভেম্বর মাসের ৫ তারিখ রাত বারোটা পর্যন্ত ভর্তির পরীক্ষার আবেদন গ্রহণ করা হবে। যা আগে রেজিস্ট্রেশনের শেষ তারিখ ছিল অক্টোবর মাসের ২৮ তারিখ পর্যন্ত।

ভর্তি পরীক্ষা আবেদনের জন্য টেলিটক ফোনের মাধ্যমে এসএমএস করার নিয়মাবলীসহ বিস্তারিত তথ্যের জন্য বিশ্ববিদ্যালয় ওয়েবসাইট  www.juniv.edu/admission/  ভিজিট করুন।