ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের  (ঢাবি) ২০১৩-১৪ শিক্ষাবর্ষের খ ইউনিটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের সাক্ষাৎকার আগামী ২৯ নভেম্বর থেকে শুরু হবে।

বৃহস্পতিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, খ ইউনিটের মোট দুই হাজার ২৯৬ আসনের জন্য প্রথম পর্যায়ে মেধাক্রম ১ থেকে ২হাজার ৪০০ পর্যন্ত প্রার্থীদের সাক্ষাৎকার আগামী ২৯নভেম্বর শুক্রবার থেকে ৩ডিসেম্বর মঙ্গলবার পর্যন্ত কলা ভবনের ডিন কার্যালয়ের নিচতলার সভাকক্ষে (কক্ষ নং ১০০১) অনুষ্ঠিত হবে।

৩ডিসেম্বরের মধ্যে যে সব বিভাগের আসন খালি থাকবে সে সব বিভাগের সাক্ষাৎকারের তারিখ পরে জানানো হবে।

এছাড়া আগামী ৪-৬ ডিসেম্বর সংগীত বিভাগ ও নাট্যকলা বিভাগের ভর্তির জন্য মেধাক্রম ১ থেকে ৪ হাজার পর্যন্ত প্রার্থীদের মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা গ্রহণ করা হবে।

সাক্ষাৎকার সম্পর্কে বিস্তারিত তথ্য কলা অনুষদের নোটিশ বোর্ড এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট http://admission.eis.du.ac.bd  পাওয়া যাবে।

২৯ নভেম্বর শুক্রবার মেধাক্রম ১ থেকে ৪৮০ পর্যন্ত, ৩০ নভেম্বর শনিবার ৪৮১ থেকে ৯৬০ পর্যন্ত, ১ ডিসেম্বর রবিবার ৯৬১ থেকে ১৪৪০ পর্যন্ত, ২ ডিসেম্বর সোমবার ১৪৪১ থেকে ১৯২০ পর্যন্ত, ৩ডিসেম্বর মঙ্গলবার ১৯২১ থেকে ২৪০০ পর্যন্ত প্রার্থীদের সাক্ষাৎকার প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে শুরু হয়ে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত চলবে।

নাট্যকলা ও সংগীত বিষয়ের মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা ৪ডিসেম্বর থেকে শুরু হয়ে ৬ নভেম্বর পর্যন্ত চলবে। ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মেধাক্রম ১ থেকে ৪ হাজার পর্যন্ত প্রার্থীদের মৌখিক ও ব্যবহারিক পরীক্ষার মাধ্যমে সাক্ষাৎকার নেওয়া হবে।